বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী

পরীক্ষা সমাপ্ত হয়ে গেলে প্রতিটি পরীক্ষার্থী আশা করে তাঁদের পরীক্ষার ফলাফল সম্পর্কে সঠিক তথ্য পেতে। বাংলাদেশ সকল প্রতিষ্ঠান কর্তৃপক্ষের মধ্যে বাংলাদেশ বেফাক (Bangladesh Befaq) হচ্ছে একটি জনপ্রিয় পরীক্ষা সংস্থা। যা ধর্মীয় শিক্ষার্থীদের জন্য বিভিন্ন পরীক্ষা প্রদান এবং পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে থাকে।

বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী

যখন বাংলাদেশ বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশিত করে, তখন পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষার রেজাল্ট দেখতে কিছু নির্দিষ্ট নিয়ম অনুসরণ করতে হয়। নিচে বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী দেখার নিয়ম উল্লেখ করা হলো:

বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী

পরীক্ষার্থীদের প্রথমেই পরীক্ষা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। কারণ পরীক্ষার রেজাল্ট প্রকাশের জন্য পরীক্ষা সংস্থা একটি বিশেষ ওয়েবসাইট ব্যবহার করে থাকে। তাহলে চলুন জেনে নেই ৬ টি ধাপে বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী।

ধাপ ১: অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়া

(wifaqresult.com) হচ্ছে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার অফিশিয়াল ওয়েবসাইট। ল্যাপটপ, কম্পিউটার অথবা অ্যান্ড্রয়েড ফোনে থাকা ব্রাউজারের মাধ্যে এই ওয়েবসাইটে টুকতে হবে।

ধাপ ২: মাদরাসাওয়ারী ফলাফল

এই ধাপে আপনাকে ডান দিকে ব্যাক্তিগত ফলাফল,  মাদরাসাওয়ারী ফলাফল এবং মেধা তালিকা অপশন গুলো থেকে  মাদরাসাওয়ারী ফলাফল অপশনে ক্লিক করতে হবে।

ধাপ ৩: সন নির্বাচন করুন

আপনি কত সালে পরীক্ষা দিয়েছেন, সেই সালটি এখান থেকে সিলেক্ট করে দিতে হবে। সন নির্বাচন করুন বক্সে চাপ দিলে আপনি আপনার পরীক্ষার সালটি দেখতে পারবেন এবং সেটার উপরে একটি ক্লিক করুন।

ধাপ ৪: মারহালা নির্বাচন করুন

এ পর্যায়ে আপনি কোন মারহালায় পড়াশোনা করেছে অর্থাৎ আপনি কোন শ্রেণিতে পড়েছেন সেটা উল্লেখ করতে হবে।

ধাপ ৫: রোল নং সিলেক্ট করুন

আপনার পরীক্ষার রোল নং লিখতে হবে। তবে লক্ষ্য রাখতে হবে যে, রোল নং যেন ইংরেজীতে হয়। বাংলায় রোল নং সাবমিট দিলে ফলাফল দেখাবে না।

ধাপ ৬: সাবমিট করুন

উপরোক্ত ধাপ গুলো সঠিক ভাবে ফিলআপ করার পর সাবমিট বাটনে ক্লিক করলে ফলাফল চলে আসবে।

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

বেফাক পরীক্ষার রেজাল্টে আপনি ব্যাক্তিগত ফলাফল, মাদরাসাওয়ারী ফলাফল এবং মেদা তালিকায় কে কে আছে তাদেরকে দেখতে পারবেন।

উপরোক্ত ৬ টি ধাপে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম উল্লেখ করা আছে। তবে ধাপ ২ এ কিছু পরিবর্তন আননে হবে। যদি ব্যাক্তিগত ফলাফল দেখতে চান তাহলে ব্যাক্তিগত ফলাফল অপশনে ক্লিক করতে হবে। আর যদি মাদরাসাওয়ারী ফলাফল দেখতে চান তাহলে মাদরাসাওয়ারী ফলাফল অপশনে ক্লিক করে পরের ধাপ গুলো অনুসরণ করতে হবে।

পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার সময় সকল শিক্ষার্থীদের একবারে রেজাল্ট দেখার প্রবণতা বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার অফিশিয়াল ওয়েবসাইটের সার্ভার অনেক স্লো করে তুলে। এর জন্য আপনি বিকল্প পদ্ধতি এসএমএস এর মাধ্যমে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

এসএমএস মাধ্যমে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলের এসএমএস অ্যাপে গিয়ে নতুন এসএমএস অপশন এ যান। তারপর এই পদ্ধতি অনুসরণ করুন>> BEFAQ <space> মারহালার প্রথম অক্ষর <space> রোল নম্বর এবং সেন্ড করুন 9933 নম্বরে (যে কোন অপারেটর থেকে)

উদাহরণঃ BEFAQ T 14396 — Send 9933

শেষ কথা

যদি আপনাদের বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী সম্পর্কে কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Next Post Previous Post